১০০+ সাফল্য একাধিক সরকারি চাকরির পরীক্ষায় (100 + success in last 2 months from CGL, LIC ADO, Audit & Accounts)

গত কয়েকমাস যাবৎ বিগত বছরগুলির বিভিন্ন রাজ্য সরকারি এবং কেন্দ্র সরকারি চাকরির পরীক্ষা, যেমন, CGL, CHSL, LIC ADO, Audit & Accounts- ইত্যাদির ফল প্রকাশিত হচ্ছে, এবং খুবই আনন্দের ব্যাপার যে সেই তালিকার অনেক নামই RICE Education–এর ছাত্রছাত্রীদের। এই প্রতিষ্ঠানের দীর্ঘ ৩৮ বছরের সাফল্যের ঐতিহ্যে কখনোও ছেদ পড়েনি, এমনকি কোভিড পর্যায়ের প্রতিবন্ধকতা কাটিয়ে অনলাইন ক্লাস করেও RICE-এর ছাত্রছাত্রীরা সাফল্যের মুখ দেখেছেন- এই অভিজ্ঞতা তাঁরা নিজেরাই আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

RICE Education–এর এই ক্রমাগত সাফল্যের কারণ কী? এ কেবলমাত্র অভিনিবেশ সহকারে পড়াশোনাই নয়, এর নেপথ্যে আছে প্রতিষ্ঠানের অভিজ্ঞ শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম, শৃঙ্খলাবদ্ধ পাঠের পরিকাঠামো এবং অসংখ্য কর্মীর আপ্রাণ প্রয়াস। RICE Education–এর শিক্ষার্থীদের কথায়, এই প্রতিষ্ঠানই দিয়েছে কম্পিটিটিভ এক্সাম সম্পর্কে সামগ্রিক ধারণা। সরকারি চাকরির পরীক্ষার এই প্রতিযোগিতার ক্ষেত্র যে কতটা কঠিন তা বাইরে থেকে একা একা পড়ে ধারণাও করা সম্ভব না। RICE Education–এ সেই কঠিন পথকে সহজসাধ্য করে তোলার জন্য রয়েছে নানাবিধ পদক্ষেপ। প্রথমত, পরীক্ষার সমগ্র সিলেবাসকে বিভিন্ন স্টাডি মেটেরিয়ালে ভাগ করে দিয়ে তাকে সম্পূর্ণ পড়ানো, তারপর ক্লাস টেস্ট, মান্থলি টেস্ট, মকটেস্টের মধ্যে দিয়ে এই পাঠ্যবস্তুকে আত্মস্থ করানো হয়। কিন্তু আসল কৌশল আছে পরীক্ষার প্রশ্নপত্র বিশ্লেষণের মধ্যে। সাম্প্রতিক বছরগুলির প্রশ্নের ট্রেন্ড গবেষণা করে এই স্টাডি মেটেরিয়াল প্রস্তুত করা হয়, ফলে সাফল্যের পথে অনেকখানি এগিয়ে থাকে শিক্ষার্থী।

RICE Education–এর কর্ণধার প্রফেসর (ডঃ) সমিত রায় বলেন, স্কুল কলেজ, বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার থেকে সম্পূর্ণ ভিন্ন এই সরকারি চাকরির পরীক্ষার ক্ষেত্র। স্কুল কলেজ স্তরে কে কেমন পড়াশোনা করেছে এখানে তা বিবেচ্য নয়। এমনকি যদি কেউ স্কুল কলেজ স্তরে পিছিয়েও থাকে তবু RICE Education–এর নিয়ম মাফিক পড়াশোনার মাধ্যমে সে সরকারি সম্মানজনক পদে চাকরি পেতে পারে এবং তা পায়ও। সুতরাং স্কুল- কলেজ –বিশ্ববিদ্যালয়ের পরেও পড়াশোনার আর একটা স্তর থাকে – তা হল সরকারি চাকরি পাওয়ার জন্য পড়াশোনা। এই স্তরটাই সবচেয়ে কঠিন এবং সফল জীবনের প্রবেশদ্বার। তাই এই দু-তিন বছরের পড়াশোনা সাধনা বা তপস্যার মত, দক্ষ নির্দেশনা ছাড়া একা একা তা কখনোই সম্ভব নয়। RICE Education দীর্ঘ ৩৮ বছর ধরে এই কাজটাই করে আসছে যার সাফল্যের পরিসংখ্যান পেরিয়ে গেছে ১.৫ লক্ষের উপরে।

এই পরীক্ষার ক্ষেত্র দিনকে দিন আরও কঠিন হচ্ছে, তাই খুব সম্প্রতি প্রকাশিত WBCS Prilim- এররেজাল্টে দেখা যাচ্ছে জেনারেল ক্যাটেগরিতে কাট অফ মার্কস উঠেছে 130.39। তবু যে ৫৫০০ জন ছাত্রছাত্রী WBCS Prilim পাশ করেছেন এবং তাঁদের মধ্যে ২০০ জন ছাত্রছাত্রী RICE Education–এর। তারা পরবর্তী পর্যায়গুলিতেও সফল হবেন এই প্রত্যয় RICE Education-এর আছে। আগামী ছাত্রছাত্রীদেরও RICE Education দিচ্ছে ডাক— তোমাদেরও প্রথাগত শিক্ষার পরে তৎপর হতে হবে, চাকরির পরীক্ষাকে জীবনে প্রাথমিক স্থান দিতে হবে, এবং সঠিক সময়ে নিতে হবে সঠিক সিদ্ধান্ত।